জীবন
- Sanjay Karmakar ০৫-০৫-২০২৪

“জীবন”

শান্তিতে মিলে আঁখি নিরবতা ছবি আঁকি
যেন সুখ ধরা পাখি, সাগরেতে মাখামাখি,
যেন সুখ বয়ে চলে-হিল্লোলে হিল্লোলে
জীবন।

প্রশান্তি বয়ে যায় দিকে দিকে যেন ধায়
আলো ছায়ে আলো যায়-ভালোবেসে বলে যায়
শান্তিতে ধরা দেয়
জীবন।

দোলা দিয়ে যায় প্রাণে ফুলে ফুলে গানে গানে
হিল্লোলে হিল্লোলে;
যেন কোন গতি নাই নাই কোন কঠিনাই
জীবনেতে স্মিত বাসে ভালোবেসে ভালোবেসে
দুলে দুলে ফুলে ফুলে-বাতি তায় দিয়া জ্বেলে
জীবন।

কিনারেতে বসে থাকি নিরবেতে পেতে আঁখি
হিল্লোল কল্লোল, নিরবেতে দিল ধরা
আনন্দ জড়া প্রাণে-হাসি গানে ফুল্লোরে
জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।